ইনস্টাগ্রাম মার্কেটিং কি এবং কিভাবে করতে হয়

5/5 - (1 vote)

ইনস্টাগ্রাম মার্কেটিং বর্তমান সময়ের খুবই জনপ্রিয় একটি মাধ্যম নিজের প্রোডাক্ট, নিজের সার্ভিস এবং নিজের বিজনেসকে নেক্সট লেভেলে নিয়ে যাওয়ার জন্য।

আমরা কে না চাই নিজের প্রোডাক্ট বা সার্ভিসকে টার্গেট কাস্টমারদের কাছে সেল করতে অথবা নিজের বিজনেসকে অনলাইনের মাধ্যমে সবার মাঝে ছড়িয়ে দিতে।

এজন্য আমাদেরকে সঠিক উপায়ে এবং সঠিকভাবে মার্কেটিং করার পদ্ধতি গুলো জানতে হবে।
আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনি জানতে পারবেন কিভাবে instagram marketing করতে হয় এবং কিছু সিক্রেট টিপস এন্ড ট্রিক সম্পর্কে যা আপনার বিজনেসকে খুব দ্রুত বৃদ্ধি করতে সাহায্য করবে।

ইনস্টাগ্রাম কি?

সংক্ষিপ্ত পরিসরে বলতে গেলে Instagram হলো Social Networking Platform যা অন্যান্য সোশ্যাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম গুলোর মত একাটি প্ল্যাটফর্ম যেমন twitter, linkdin, facebook ইত্যাদি।

আমাদের দেশে বেশিরভাগ মানুষ ফেসবুক ব্যবহার করে থাকে। আমরা খুবই ইউজ টু ফেসবুক ব্যবহার করাতে। খুব কম সংখ্যক মানুষ আছে যারা Instagram ব্যবহার করে থাকেন।

আরো পড়ুন: ফ্রিল্যান্সিং কি এবং কিভাবে শুরু করবেন?

Photo এবং Video শেয়ারিং এর জন্য খুবই দুর্দান্ত এবং জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম হয়ে দাঁড়িয়েছে সবার কাছে।

বিশেষ করে তরুন-তরুনীদের মাঝে ব্যাপক হারে জনপ্রিয়তা পেয়েছে এর Feature এবং Look সবগুলো মিলেয়ে।

ইনস্টাগ্রাম মার্কেটিং কি?

Instagram মার্কেটিং এর মাধ্যমে আপনি এক নিমিষেই হাজার হাজার মানুষের কাছে আপনার সার্ভিস অথবা প্রোডাক্টটি পৌঁছে দিতে পারতেছে। আদৌ কি সম্ভব হতো Local Market এ আপনার প্রোডাক্ট অথবা সার্ভিসকে এতগুলো মানুষের কাছে পৌঁছে দেওয়া? কখনোই কিন্তু সম্ভব হত না।

আরো পড়ুন: ইনস্টাগ্রাম থেকে আয় করার ৬ টি উপায়

আজ সোশ্যাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম অথবা অনলাইনের মাধ্যমে আমরা আমাদের বিজনেসকে খুব দ্রুত এবং খুব সহজে আমাদের টার্গেটেড কাস্টমার এবং অডিয়েন্স এর কাছে আমাদের পণ্য গুলো Marketing করতে পারছি।

এখন যদি আপনাকে বলা হয় আপনি কয়েকজন সেলিব্রেটির নাম বলুন তো, হয়তো আপনি চোখ বন্ধ করে এক নিমিষে অনেকগুলো সেলিব্রেটিদের নাম বলতে পারবেন। আসলে এর মূল কারণ হলো তারা সঠিক সময়ে সঠিক জায়গায় নিজেদের মার্কেটিং করতে পেরেছেন বিধায় তারা নিজেদেরকে জনপ্রিয় ব্যাক্তিত্ব হিসাবে উপস্থিত করতে পেরেছে।

একটা Marketing Strategy আছে- যেখানে লোক সমাগম বেশি সেখানেই তোমার মার্কেটিং করো।

এজন্য আমাদেরকে সঠিক সময়ে, সঠিক পদ্ধতি অবলম্বন করে মার্কেটিং করতে হবে তবেই আমরা আমাদের Product অথবা Service গুলোর সেল বৃদ্ধি করাতে পারবো।

Leave a Comment