চাকরির পাশাপাশি অনলাইনে ইনকাম করার উপায়

Rate this post

চাকরির পাশাপাশি অনলাইনে ইনকাম করতে পারলে সমস্যা কোথায়। সমস্যা শুধু আমরা ধৈর্যটাই ধরে রাখতে পারি না। চাকরি শেষে বাসায় ফিরে হয়তো সবার সেই এক্সট্রা কাজ করার জন্য এনার্জি টা হয়ে ওঠে না, ক্লান্তি ফিল হয়। কিন্তু এরপরও যারা পরিশ্রম করতে পারে দিন শেষে তারাই কিছু একটা করতে পারে।

বর্তমানে সময়ে অনলাইনে ইনকাম করতে পারাটা সহজ ব্যাপারে কিন্তু সত্যি বলতে কি তাই?

হ্যাঁ তাই, তবে আপনাকে ধৈর্যের সহিত সঠিক উপায়ে সামনে এগিয়ে যেতে হবে এবং পরিশ্রমী হতে হবে। পরিশ্রম ব্যতীত কোন কিছু সম্ভব নয়। যদি আপনি একজন পরিশ্রমিক ব্যক্তি না হতে পারেন তাহলে আপনার দ্বারা অনলাইনে ইনকাম করতে পারা ডিফিকাল্ট হয়ে যাবে।

এছাড়াও পড়ুন: ফ্রিল্যান্সিং কি এবং কিভাবে শুরু করবেন?

আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাদের সাথে শেয়ার করব এবং আপনি জানতে পারবেন চাকরির পাশাপাশি ঘরে বসে আয় করার নিশ্চিত উপায় সম্পর্কে।

চাকরির পাশাপাশি অনলাইনে ইনকাম করার উপায়

চাকরির পাশাপাশি কে না চায় অনলাইনে টাকা ইনকাম করতে। আজকে আমি আপনাদের সাথে অনলাইনে ইনকাম করার উপায় শেয়ার করতে যাচ্ছি এর মধ্যে থেকে যেকোনো একটি দিয়ে আপনি শুরু করতে পারেন।

১। ব্লগিং করে আয়

ব্লগিং করা অর্থাৎ লেখালেখি করার মাধ্যমে ইনকাম করা। আপনি যদি খুব ভালো লিখতে পারেন আপনি আপনার ক্রিয়েটিভিটি দ্বারা লেখালেখি করার মাধ্যমে সেখান থেকে এডসেন্স রেভিনিউ এর মাধ্যমে ইনকাম করতে পারেন।

আপনি যে ফিল্ডে জব করেন সেই ফিল্ডে কিভাবে কাজ করতে হয়, কেমন করে করতে হয়, কিভাবে টিম ম্যানেজ করতে হয়, কিভাবে ক্লাইন্ট ম্যানেজ করতে হয় ইত্যাদি সবকিছু বিষয় নিয়েও লেখালেখি করতে পারেন।

এছাড়াও পড়ুন: ইনস্টাগ্রাম মার্কেটিং কি এবং কিভাবে করতে হয়

এর জন্য একটি ওয়েবসাইট লাগবে। চাইলে ওয়ার্ডপ্রেসে ওয়েবসাইট তৈরি করে লেখালেখি শুরু করে দিতে পারেন। ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট খুব সহজে যে কেউ ম্যানেজ করতে পারবে। এটা ব্যবহার করা খুবই সহজ। আপনি ইউটিউবে ভিডিও দেখে কিভাবে ব্লগিং করার জন্য একটি ওয়েবসাইট রেডি করা যায় অন্যের হেল্প ছাড়াই তা খুব সহজে করে নিতে পারবেন।

২। গ্রাফিক্স ডিজাইন করে আয়

আপনি যদি আঁকাআকি করতে পছন্দ করেন সেক্ষেত্রে গ্রাফিক্স ডিজাইন করার মাধ্যমে অনলাইনে ইনকাম করা যেতে পারে। অফিস থেকে বাসায় ফেরার পর কিছুক্ষণ সময় দিয়ে বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়া পোস্ট ডিজাইন, বিভিন্ন টেমপ্লেট ডিজাইন, বিজনেস কার্ড ডিজাইন ইত্যাদি করে সেই ডিজাইনগুলো এমন কিছু ওয়েবসাইট আছে যেখানে আপনি আপনার ডিজাইন করা টেমপ্লেট গুলো সেই ওয়েবসাইটে পাবলিশ করার মাধ্যমে সেখান থেকে একটা রিভিউ জেনারেট করতে পারেন।

আর সব থেকে মজার ব্যাপার হলো আপনার করা একই ডিজাইন অনেকগুলো ওয়েবসাইটে পাবলিশ করতে পারবেন। আপনার করা একটা ডিজাইন অনেকগুলো ওয়েবসাইটে পাবলিশ কারার মাধ্যমে অনেক ওয়েবসাইট থেকে রেভিনিউজ পেতে থাকবেন। এখানে আপনাকে জাস্ট টেমপ্লেট পাবলিশ করলেই আপনার কাজ শেষ। আপনার ডিজাইন যতো বেশি হবে আপনার ইনকাম এর পরিমাণ ততোটাই বেড়ে যাবে।

৩। ভিডিও তৈরি করে অনলাইনে ইনকাম

আপনি টিম ম্যানেজ করতে অনেক পারদর্শী কিভাবে টিম ম্যানেজ করতে হয় সে সম্পর্কে আপনার হাতে থাকা ফোন দিয়ে ভিডিও তৈরি করে তা ইউটিউব অথবা ফেইসবুক পেজ খুলে সেখানে আপলোড করার মাধ্যমে খুব ভালো মানের একটা রেভিনিউ জেনারেট করতে পারেন।

শুধু তাই নয় আপনি যে প্রফেশনে আছেন যে কাজে আপনি দক্ষ সেই সম্পর্কে মানুষকে এডভাইস দেওয়ার মাধ্যমে ভিডিও তৈরি করে ফেসবুক অথবা ইউটিউবে আপলোড করতে পারেন।

আরো পড়ুন: কীভাবে আপনার দক্ষতাকে পার্সোনাল ব্র্যান্ডিং এ পরিণত করবেন

যেহেতু বর্তমান সময়ে ইউটিউবে এর মত ফেসবুক থেকে এড রেভিনিউ দেয় আর এখানে আপনি যদি আপনার ক্রিয়েটিভিটি দেখাতে পারেন তাহলে আপনি সবথেকে বেশি রেভিনিউ জেনারেট করে নিতে পারবেন আপনার জন্য।

উপসংহার

চাকরি করার পাশাপাশি আপনার ফ্রি সময় বাসায় বসে অনলাইনে ইনকাম করতে পারেন উপরোক্ত বিষয়গুলির যেকোনো একটি দিয়ে শুরু করা যেতে পারে। এর দ্বারা আপনি এক্সট্রা এডমানি যোগ করে নিতে পারবেন।

Leave a Comment