আপনি কেন এই জব টি করতে চান? এই প্রশ্নের উত্তর যেভাবে দিবেন

5/5 - (1 vote)

চাকরির ইন্টারভিউতে সব থেকে কমন বাক্যগুলোর মধ্যে একটি কমন বাক্যটি বা প্রশ্ন হলো: আপনি কেন এই জব টি করতে চান?

এই প্রশ্নের উত্তরে অনেক চাকরিপ্রাথীরা যথার্থ উত্তর দিতে পারেন না বা অনেকে বিভিন্ন উপায়ে বিভিন্ন উক্তি দিয়ে থাকেন। তবে, অত্যন্ত দুঃখজনক হলেও সত্যি যে, এই প্রশ্নের উত্তর সব সময় প্রশ্নকর্তা বা নিয়োগকর্তার নিকট তা মনের মতো হয় না।

এছাড়াও পড়ুন: টিন সার্টিফিকেট কি, কি কাজে লাগে, এর সুবিধা ও অসুবিধা

এই প্রশ্নের উত্তর আপনি যদি সঠিকভাবে দিতে পারেন, তাদের কাছে আপনি নিজের স্বপ্নের চাকরি পাওয়ার ক্ষেত্রে সবার থেকে একধাপ এগিয়ে থাকবেন।

আপনি যদি এই প্রশ্নের সঠিক উত্তর দিতে ইচ্ছুক হন, তাহলে প্রশ্নটির পিছনে থাকা ছোট ছোট বিষয়গুলির সাথে পরিচিত হোতে আপনি উত্তরে একটি নতুন দৃষ্টিকোণ যোগ করতে পারেন।

তা হলো এই প্রশ্নের উত্তরে আপনি প্রশ্নকর্তা বা নিয়োগকর্তার প্রতি একটি প্রশ্ন ফিরিয়ে দিতে পারেন, যাতে তার মনের ভাব কিছুটা বুঝতে পারার সুযোগ পাওয়া যায়।

এছাড়াও পড়ুন: ফ্রিল্যান্সিং কি এবং কিভাবে শুরু করবেন?

উদাহরণস্বরূপ, তাদের প্রশ্নের উত্তরে তাদেরকেই আবার যেভাবে প্রশ্ন করতে পারেন: আপনারা কেনো একজন প্রার্থী খুঁজছেন?

আপনি নিজেই এই প্রশ্ন করে নিজেই প্রশ্নের উত্তর দিবেন।

উত্তরটি ঠিক এভাবে দেওয়ার চেষ্টা করবেন তা হলো: কারণ আপনারা আপনার প্রতিষ্ঠানের ব্যবসা, সেল, মুনাফা ইত্যাুদি বৃদ্ধি করতে চাচ্ছেন এবং এর জন্য এমন কাউকে নিয়োগ করতে চাচ্ছেন যিনি আপনার প্রতিষ্ঠানের ব্যবসা বৃদ্ধি বা সেল জেনারেট করাতে সাহায্য করতে পারেন।

এছাড়াও পড়ুন: পাসপোর্ট করতে কি কি লাগে?

আমি মনেকরি, আমার দৃঢ় মনোবল, কঠোর পরিশ্রম এবং আমার দক্ষতা দিয়ে আমি আপনাদের প্রতিষ্ঠানের সাফল্য অর্জনে এগিয়ে নিয়ে যেতে সর্বোচ্চ সেরাটা দিয়ে চেষ্টা করব এবং আপনাদের দেখানো দিক নির্দেশনা অনুসরণ করার মাধ্যমে শিখতে ইচ্ছুক।

এছাড়াও তাদের কোম্পানির যাত্রা, মানবসম্পদ বা টিম ও কাজের ব্যাপারে চাইলে জিজ্ঞাসা করতে পারেন।

এটি নতুন ভাবে আপনার ক্যান্ডিডেসি কে প্রদর্শন করতে সাহায্য করতে পারে এবং আপনি তাদের কোম্পানির সাথে দৃঢ় মনবলের সাথে কাজ করতে ইচ্ছুক তা তুলে ধরতে সাহায্য করতে পারে। এটি আপনার স্বপ্নের চাকরিটি নিশ্চিত করতে মাধ্যমে হতে পারে।

শেষকথা

উপরোক্ত প্রশ্নের উত্তরে আমাদের দেখানো পদ্ধতি অনুস্বরণ করার মাধ্যমে নিয়োগ কর্তার প্রশ্নেরে যথার্থ উত্তর দেওয়ার দ্বারা আপনার স্বপ্নের চাকরিটি নিশ্চিত করতে সবার থেকে এক ধাপ এগিয়ে থাকতে পারবেন বলে আমরা মনে করি।

Leave a Comment